আজো তোমাকে খুঁজি
- নজরুল ইসলাম - শূন্যতা ১৫-০৫-২০২৪

রোমন্থনের শিহরণে আজো কেন তুমি?
না আমাকে ভুলতে দাও, না বাঁচতে!

কোথায় খুঁজি তোমারে?
পুরনো ক্যালেন্ডারে! মরে যাওয়া বটের তলায়!
বৃষ্টি ভেজা গৌধুলিতে! সিঁড়ির দেয়ালে!
নাকি ভেঙ্গে যাওয়া হৃদয়ের ফসিলে!

রোমন্থনের শিহরণে আজো কেন তুমি?
না আমাকে ভুলতে দাও, না বাঁচতে!

কোথায় খুঁজি তোমারে?
শুকিয়ে যাওয়া গোলাপের বিবর্ণতায়!
শীতের সকালের অস্পষ্ট কুয়াশার ছাদরে!
নাকি প্রখর রোদে ঘামসিক্ত প্রহরীর তীব্র তৃষ্ণায়!

রোমন্থনের শিহরণে আজো কেন তুমি?
না আমাকে ভুলতে দাও, না বাঁচতে!
আমার শব্দহীন অশ্রু জলে হইনা নদী,
ভেসে যাইনা শুকনো পাতায় লিখা
“আজো তোমাকে খুঁজি।”

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।