অস্তমিত তারা
- আমিনুর রহমান (তপু রায়হান) ২৬-০৪-২০২৪

আমি চলে যাচ্ছি অনেকদূরে
আমাকে ডেকোনা তুমি আর
তোমার জীবনে রবে অজস্র আলো
আমার জীবনে রবে শুধু অন্ধকার।

দুইদিন আপন হয়ে জীবনে এসেছ
খেলতে প্রেমের খেলা,
সব হারিয়ে বেয়ে চলি এখন
দু:খতরীর ভেলা।

সেই তুমি বদলে যাবে একদিন
চোখের জল লুকাবে কারো বুকে
আমি পুড়বো প্রেম অনলের বিষে
নি:শেষ হবো ধুঁকে ধুঁকে।

ওভাবে কেঁদোনা মেয়ে আর
কবরের পাশে দাঁড়িয়ে কেঁদো একবার
মরে যেয়ে দেখবো তোমার কিন্না
ছিল কি এতটুকু বেদনার?

এতো কষ্ট নিয়েও তোমাকে দেবো
পৃথিবীর সবটুকু সুখ এনে
আমি জ্বলে অংগার হবো
তুমি সুখী -খুশি হবো জেনে।

মেয়ে,এভাবে ডেকোনা কখনো
আসবোনা ফিরে তোমার কাছে
চেয়োনা আপন হতে কভু
শুধু শুধু দু:খ পাবে পাছে।

এতো ভালবাসো,তবুও বাসোনা
বাসি হয়ে গেছে সেই বনফূল,
আমি আছি,তবুও নেই
জীবনের পরতে আছে সহস্র ভূল।

২০.৩.১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।