মানবতার বিজ্ঞাপন
- বেলাল হোসেন খাঁন ২৩-০৪-২০২৪

এসেছে শীত ভেঙেছে নিদ জেগেছে মানবতার পাড়া, ঢাকঢোল পিটিয়ে বস্ত্র বিতরণে পড়েছে শোরগোল সাড়া। ক'জনে চাঁদা তুলে কতিপয় কম্বলে ব্যানার সাঁটিয়ে বিজ্ঞাপন, ডেকে বলি দেশবাসী দেখে যাও হে আমাদের শীতের আয়োজন। ফুটপাথে ঘুমানো বস্ত্রহীন হাতে কতিপয় রঙিন বস্ত্র দিয়ে, ক্যামেরার ঝলকানিতে আটকানো মানবতা পড়ে উতলিয়ে। জনপ্রতিনিধিদের মাতবারি তে জনগণে পায় কম্বল, শীতকালীন অবৈধ আয়ে এটাই তাঁর একমাত্র সম্বল। শীতকাল আসে বিবস্ত্র কাশে খোঁজে একটুকরো কাপড়, সুযোগ সন্ধানী সুযোগ খোঁজে কীভাবে দেওয়া যায় ফাফোড়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।