পাগলের শীত
- বেলাল হোসেন খাঁন ২৯-০৩-২০২৪

রোজ বিহানে পথের পাশে লোকটি শুয়ে থাকে, শীতের রাতেও উদম গায়ে দেখে সবাই তাঁকে। সলিমুল্লাহ নামটি ধরে শুধায় দু-একজন, আলগা কায়ে কেন তুমি সময় কাঁটাও এমন! হাসতে হাসতে কয় বেচারা পাগলের আবার শীত, কাঁপতে কাঁপতে গাইতে থাকে শীত তাড়ানোর গীত। সাধু-সুজন আমরা তখন ভাবি একই রকম, শীত কি কভু করতে পারে পাগলদেরই যখম। দিন পেরিয়ে রাত কাটিয়ে সময় চলে যায়, ক'দিন বাদেই পথের পাশে লাশের দেখা পায়। হাড় কাঁপানো শৈততাপে পোশাক ছাড়া কায়, মানুষ হলেও পাগল বলে শীত লাগেনি গায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।