আজব দেশ
- বেলাল হোসেন খাঁন ২৪-০৪-২০২৪

এক যে ছিল আজব দেশ
নামটা বলা মানা,
নয়ন জোড়া ডাগর বেশ
তবুও তারা কানা।
কপোল আছে কথা আছে
নেই যে শুধু ভাষা,
অনিয়ম সব নিয়ম পাছে
তবুও আছে আশা।
ছোট্ট মানুষ ছোট্ট ক্লাস
বিদ্যা বুদ্ধি কম,
তাইতো কাঁধে বড় লাশ
ফুরায় যেন দম।
দিনকে দিন শরীর বাড়ে
বাড়ে বিদ্যা ভার,
তাইতো সেথা বিবেক নাড়ে
কমে ভরের হার।
বিশ্ববিদ্যালয়ের ছাত্র যখন
জ্ঞানী সবার সেরা,
পুস্তক ছাড়াই ক্লাস তখন
নিয়ম করেই ঘেরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

BelalHossenKhan
০৫-০২-২০২০ ১২:২৯ মিঃ

Thanks Dear

M2_mohi
১৯-০১-২০২০ ২০:৩৯ মিঃ

দারুণ ,বেশ মনে লাগলো ।

borhan081975
১৯-০১-২০২০ ১৮:৪৭ মিঃ

চমৎকার।