আমার আমি নেই
- মতিউর রহমান মুন্না - স্বপ্ন ১৭-০৫-২০২৪

স্বপ্নগুলো যখন দিল ধরা
তখন বলো কিই’বা করা!
স্বপ্নটাকেই আপন করে নিই।
নতুন দিনের গল্প নতুন,
হাসি-খুশি সুখ, যতন
সবকিছুকেই বুকে রেখে দিই।

আমার কাছে অমূল্য ধন
রাখবো সে ধন রাণীর মতন
অল্প আমার সীমার মাঝেতেই
হাজার সাধন, পূণ্যে করা
আমার এ ধন শূন্যে গড়া
কল্পলোকের সকল কাজেতেই।

অনুভবে খুজতে থাকি
কিই’বা আমার খুজতে বাকি
বুঝতে পারি হারিয়ে তোমাতেই।
হার মেনেছি রাতের কালোই
চোখ বুজেছি দিনের আলোয়
এখন বুঝি, আমার আমি নেই!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।