স্মৃতিতে সাত জানুয়ারি
- বেলাল হোসেন খাঁন ২৪-০৪-২০২৪

দমটা বেশ ভারী হয়ে আসছে ক্রমশ
ভারী হয়ে যাচ্ছে নিশ্বাস,
পঞ্চান্ন হাজার বর্গ মাইলের প্রতি
থাকছে না আর বিশ্বাস।

ঝোপঝাড়ে খাল-বিলে কাঁটাতারে
ঝুলন্ত মা-বোন ভাইয়ের লাশ,
হর-হামেশা চোখে পড়ে স্বাভাবিক
থাকছে না আর শ্বাসপ্রশ্বাস!

ধর্ষণের স্বর্গরাজ্য হচ্ছে তনু খাদিজা
পারুল দের বাংলাদেশ,
বন্ধু দেশের সীমান্ত কাঁটাতারে ঝুলন্ত
ফেলানিদের দেহাবশেষ।

আজ মনে পড়ে যায় এগারো সনের
সেই ভয়াবহ সাত জানুয়ারি,
সীমানার কাঁটাতারে নৃশংস গুলিতে
জীবন দিলো নিরীহ কিশোরী।

বিভৎস্য শবদেহ দেখে সেদিন বিশ্ব-
বিবেক দিয়েছিল বেশ নাড়া,
বিচারের নামে প্রহসনও করেছে বন্ধু
তবুও ছিল না আমাদের সাড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।