পরের তরে বাঁচবো
- Sakhawat Ullah ১৫-০৫-২০২৪

যারা বাঁচতে চায় না শুধু নিজের
অানন্দ আর উল্যাসের তরে!
যারা স্বপ্ন দেখে না শুধু নিজের
ভবিষ্যৎ গড়ার উপরে!!

তারা ফুলের বাগান সাজায় না শুধু
নিজের সুবাসের জন্য!!
প্রস্তুত তারা সদাই মিশিয়ে দিতে
যারা মানব নামের বন্য!!

তারা মানিবেনা ঘাত ছেড়েছেন জীবন স্বাধ
রটিয়েছে তারা মুক্তির কত প্রবাদ,
তাদের সবাইকে ডাকছে কিছু অার্তনাদ,
কিছু হাহাকার আর কিছু ফরিয়াদ!!

ফরিয়াদির দিকে ঐ যে দেখো,
কেমনে তাকিয়ে কতগুলো নির্যাতিত মুখ!!
তাদের দিকে ঐ যে দেখো,
তাকিয়েছে কিছু অালোহীন, স্বপ্নহীন চোখ!!

অাবাসভূমি হারিয়ে যারা উদ্বাস্তু পায়না কোন সুখ
আশাহত হৃদয় তাদের খুজে যে উপায়,
মাঝে মাঝে তোমাদের ভেবে ভরে উঠে বুক
পবিত্রভূমি রক্ষায় যারা অাজ বড় অসহায়!!

অামিও ডাকছি তোমাদের, চলো যাই
একসঙ্গে ওখানে ঐ দূরে,
গুটিয়ে কালো থাবা সুপ্ত ইমান জাগাই
যেখানে দিগন্ত নেমেছে সাগরের জলে!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।