মা’র প্রতি ভালোবাসা
- সুমাইয়া নূর ১৭-০৫-২০২৪

মা,কি করে বলি আমি তোকে ভালবাসি?
কি করে বুঝাই তোর প্রতি আমার ভালবাসা?
আমি যে কোনভাবেই তা বলতে পারিনা!
না বলেও যে আমি থাকতে পারিনা!
বল মা?বল?
কি করতে পারি আমি তোর জন্য?
যাই করি না কেন,
হবে কি তোর ঋণ পরিশোধ?
কখনো না মা,কখনো না!
আমি যদি তোর জন্য জীবন উৎসর্গও করি,
তবুও,মা তবুও পারব না আমি!
পারব না তোর ঋণ শোধ করতে!
আমার এ জীবন যে তোরই দান!
কেন মা?কেন?
কেন এত ভাল হলি তুই?
কেন দিলি আমায় জনম?
এত মমতা পরম?
কি পেলি তুই আমায় ভালবেসে?
কি পেলি তুই আমায় আগলে রেখে?
কি পাবি তুই বল মা?কি পাবি আমার কাছ থেকে?
আমি যে অধম!
আমার কি আছে স্পর্ধা তোকে কিছু দেয়ার মতন?!
যাই দিব না কেন মা,
তা তোর ভালোবাসার কাছে নগণ্য কিছু।
শুধু ভালবাসাটুকুই আছে আমার তোকে দেয়ার মতন।
জানি,তুই শুধু এটুকুই চাস!
কখনো বা তাও না!কিছুই না!
তুই তো ছেড়ে দিবি আমায় মা!
কিন্তু বিধাতা?তিনি কি ছাড়বে আমায়?
জিজ্ঞেস করবে যখন কি করেছ মা-র জন্য?
কি জবাব দিব আমি?বল মা?
আমি যে কিছুই করিনি তোর জন্য?
হ্যাঁ,শুধু ভালবেসেছি,পাগলের মত।
কিভাবে বুঝাব বিধাতাকে আমি?কিভাবে বলব?
তোর প্রতি আমার ভালবাসা কত?
আমি পারব না মা!আমি পারব না!
আমার যে বিধাতাকে বলার স্পর্ধা নেই!
আমি শুধু পারব আজীবন তোকে ভালবাসত...।।
আজীবন তোর কাছ থেকে ভালবাসা পেতে...।।
আজীবন মা...।।আজীবন...।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।