সংবিধান
- বেলাল হোসেন খাঁন ২০-০৪-২০২৪

আক্ষরিক অর্থে সংবিধান কি
আজও হয়নি তা জানা,
বার বার জানতে গিয়ে ফিরেছি
শুনে অদৃশ্য শক্তির মানা।

সে নাকি বড় স্পর্শকাতর বিষয়
সব কিছু করে কুপোকাত,
পান হতে চুন খসলেই বেত্রাঘাত
ফেলে নাকি সফাত সফাত।

আমার কোন কথা কোন কাজ
হয়ে যায় কিনা গড় মিল,
সেই ভয়ে অন্ধ বধির সেঁজে
মুখে লাগাই জনম খিল।

যবে দেখিছি শাব্দিক অর্থে দাঁড়ায়
সম যোগ বিধানে সংবিধান,
সকলের অধিকার সমুন্নত রেখে
লিখিতো একখানা পিদান।

সেই থেকে অধিকার আদায়ে
আমিও হয়েছি সোচ্চার,
সম অধিকার আদায়ে রুখছি
ওঁদের ওঁরা যত জোচ্চোর।

০১লা ফেব্রুয়ারি ২০১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।