সন্ত্রাস দলন
- পবিত্র রায় ১৫-০৫-২০২৪

সন্ত্রাস দলন
-পবিত্র রায়

ওহে আগন্তুক
তোমরা কে ভাই?
সবুজের ক্ষেত
বাংলাতে কী চাই?

তোদের কুটুম ভেবে মনে
আদর করে
প্রীতির বন্ধনে
আসন দিলাম সনে৷

একি বিশ্ময়!
তোমরা বাংলার খেয়ে
মধুগীতি গেয়ে
বাংলার করবে লয়?

হবেনা হবেনা
তোমরা এ তো জাননা
বাংলার দামাল
কভুও পিছপা হয়না

দেখেছো বাঙালির তেজ
তুষের মতো
পুড়িয়ে তোকে
করে দেবে নিঃশেষ ৷

চেনতো তরবারি?
অস্ত্র বিণেই
এ বাঙালি
জয় করেছে বরাবরই৷

সাবধান
নইলে থাকবিনা তুই
থাকবেনা তোর উন্নয়ন
না থাকবে তোর আপনজন ৷

যদি বাচাতে চাও প্রাণ
খুব সাবধান!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।