রবী দাদার কাব্য
- বেলাল হোসেন খাঁন ২৮-০৩-২০২৪

কাহিনী করিয়া কবি গুরু তুলিলেন বনফুল, প্রভাত সন্ধ্যা সঙ্গীতে শুরু কড়ি ও কোমলে আকুল। সোনার তরীতে চড়িয়া মানসী হইবে চিত্রা নদী পার, ক্ষণিকা কল্পনা করিয়া তখনি গীতাঞ্জলী পড়িলো আবার। ওপারের চৈতালী বলাকা পূরবী পুনশ্চ প্রান্তিক, সেঁজুতি সানাই বাজিয়ে তাহারা অগ্রসর হইল ধিকধিক। রোগ শয্যায় নবজাতক হেন আরোগ্য শেফা চায়, জন্মদিনের স্মৃতিকথা যেন সংরক্ষিত শেষ লেখায়। ০৮-০৩-১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

BelalHossenKhan
০৫-০২-২০২০ ১২:২৭ মিঃ

Thanks Dear

sifatahmed
০৪-০২-২০২০ ২২:০২ মিঃ

কপি করে ঠিক করে নিন।

sifatahmed
০৪-০২-২০২০ ২২:০১ মিঃ

ভাই কবিতা টা আমি ঠিক করে দিলাম। নিন

রবী দাদার কাব্য
- বলোল হোসনে খাঁন
কাহিনী করিয়া কবি গুরু
তুলিলেন বনফুল,
প্রভাত সন্ধ্যা সঙ্গীতে শুরু
কড়ি ও কোমলে আকুল।

সোনার তরীতে চড়িয়া মানসী
হইবে চিত্রা নদী পার,
ক্ষণিকা কল্পনা করিয়া তখনি
গীতাঞ্জলী পড়িলো আবার।

ওপারের চৈতালী বলাকা
পূরবী পুনশ্চ প্রান্তিক,
সেঁজুতি সানাই বাজিয়ে তাহারা
অগ্রসর হইল ধিকধিক।

রোগ শয্যায় নবজাতক হেন
আরোগ্য শেফা চায়,
জন্মদিনের স্মৃতিকথা যেন
সংরক্ষিত শেষ লেখায়।
০৮-০৩-১৯