কাজি অফিসের দিনগুলি
- বেলাল হোসেন খাঁন ২৯-০৩-২০২৪

প্রতিদিন বসে বসে দেখি
কত ভাঙ্গাগড়ার খেলা,
আনন্দ অশ্রর মিশ্রনে
শত কেঁটে যায় বেলা।

মৃদ সুড়সুড়ি অনুভূত হয়
দেখি যত জোড়া,
আমার যৌবন যায় ক্ষয়
পাছে অজুহাত খোঁড়া।

তবুও খুশি আনন্দে হাসি
লাগে ছোট্ট প্রানে,
ওদের মিষ্টি ভালোবাসাবাসি
একাকার নব ঘ্রাণে।

খানিক বাদেই কাঁন্ন্ জাগে
ছিন্ন প্রণয় বাঁধন,
শাসন করতাম পেলে বাগে
মুছে চোখের কাঁদন।

করতে আপন স্বার্থ চরিতার্থ
বাধঁন কাঁটে যারা,
কাকের বাসায় ককিল যথার্থ
দৃষ্টান্ত হল তারা।
০৮-০৩-১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

BelalHossenKhan
১৫-০৪-২০২০ ১৯:৫২ মিঃ

ধন্যবাদ

BelalHossenKhan
১১-০২-২০২০ ১৭:৩২ মিঃ

Thanks to all

M2_mohi
০৫-০২-২০২০ ২১:০০ মিঃ

সহজ,সরল, সুন্দর ও সাবলীল লেখনী।

Yasin
০৫-০২-২০২০ ১৭:৩১ মিঃ

সুন্দর ..........কবি