প্রেম ও জ্যামিতি অধ্যাদেশ
- সিয়ামুল হায়াত সৈকত ১৭-০৫-২০২৪

একটি বিস্তৃত অনুভব জ্যামিতিক কোণে হৃদয়ের কেউ হয়ে যায়
জ্যামিতিও বোঝে হৃদয়? --খুব তাই
সচ্ছতার বৃত্তি হয়ে ঘুরপাক; প্রেমের নামে সত্যবাদী আর সত্যবদ্ধ প্রতিটিক্ষণ প্রেমিক হৃদয় !
মিথ্যুকদের যায়গা নেই
যেখানে ভ্রান্তির দল শাশ্বত মুক্তির পথে,
একটি প্রেম কলুপ ছাড়িয়ে দেয়।

সকালের স্পষ্ট স্পর্শতা আর কেউ না দেখুক,
বুকের পাশে চিনচিনে ব্যথারা তা বোঝে !

সন্ধিটা হয়ে যায় বিশ্বাসে পরিপূর্ণ
বৃষ্টিতে হয় বিষ্ময়
রোদে হয় ঘ্রাণের ফসল
আর অবেলায় চিঠি লেখার স্বাদ

হ্যাঁ !
প্রেমিক মন সত্যিই জ্যামিতি বোঝে।
বিশ্বাসের জ্যামিতি।

২৪ শ্রাবণ ১৪২১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।