একটি খুন
- মুহাম্মাদ সাকিব ১৭-০৫-২০২৪

ছুরি হাতে বসে আছে এক উদভ্রান্ত তরুণ,
লক্ষ্য তার, করবে শুধু একটিমাত্র খুন!
হত্যা করে পৃথিবী থেকে সরাবে জঞ্জাল,
ছাপবে খবর প্রথম আলো, ছাপবে সমকাল।
অথচ একদিন আগেও সে ছিলো কতোই না প্রাণবন্ত!
সবাই তাকে স্বপ্নবাজ এক তরুণ বলেই জানতো।
কিন্তু আচমকাই আজ সব হয়ে গেলো এলোমেলো,
সমাজের চোখে একদিনেই সে জঞ্জাল বনে গেলো!
বন্ধুরা সব উদ্যাম আনন্দে করছে দিন পার,
সে আনন্দে আজ যে কোনো ঠাঁই নেই তার!
আত্মীয়রা করছে বিদ্রুপ, পাড়া-পড়শীও নেই চুপ,
যে বাবা মারে নি কোনোদিন, সেও আজ পিটিয়েছে খুব।
মা আজ কেঁদেছে ঢের, খুব করে গাল দিলো,
এমন অপদার্থ ছেলের নাকি মরে যাওয়াই ভালো!
তার কারণেই আজ ঘরে নেই এক ফোঁটা সুখ,
সকল বিপদের আশ্রয় বড় ভাইটিও ফিরিয়ে নিয়েছে মুখ!
কিন্তু কী ভুল ছিলো তার? পরীক্ষা তো দিয়েছিলো বেশ,
অবিশ্বাস্যভাবে গণিতে করলো ফেল, আর তাতেই সব শেষ!
সে যেন আজ যুদ্ধে হেরে যাওয়া স্বপ্নের রাজ্য হারানো রাজা,
যুদ্ধবন্দী, মূল্যহীন রাজার মতো তারও যে পেতেই হবে সাজা!
আর দেরী করলো না সে, ছুরি চালিয়ে দিলো পেটে,
ব্যাথায় কুঁকড়ে গেলো, যন্ত্রণায় লুটিয়ে পড়লো খাটে।
না না না, এ আত্মহত্যা নয়কো! খুন হলো এক স্বপ্নবাজ,
একটি তাজা প্রাণকে খুন করেছে স্বয়ং এই নিষ্ঠুর সমাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।