ঢাকা শহর
- বেলাল হোসেন খাঁন ২৫-০৪-২০২৪

শুনেছি টাকা উড়ছে
রঙ্গিন শহর ঢাকায়,
বেকারত্ব নিয়ে চিন্তা কিসের
চল আমরাও সেথা যায়।

উড়ান্ত টাকা বাড়ন্ত হাতে
ধরবো লাখে লাখে,
ভাগ্যের চাকা ঘোরাতে তোরা
আয় না ঝাঁকে ঝাঁকে।

টাকা আছে ঢাকায়
কথা মিছা নয়,
কিন্তু তাহা নিজের করা
সহজ সাধ্য নয় ।

গাধার মতো খাটতে হবে
খরচ মুহসীনের মতো,
যা কামাবে রেখে যেতে হবে
যতই চেষ্টা কর শত।
১৭ মার্চ ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।