ক্ষণস্থায়ী সঙ্গী
- বেলাল হোসেন খাঁন ১৯-০৪-২০২৪

ধারা তে যবে এসেছিনু সঙ্গী
কে ছিলো আমার সাথী?
আধার থেকে আলোয় এসে
জ্বালিয়ে ছিনু খুশির বাতি।

পেয়েছিনু বাবা-মা,পরিবার পরিজন
আদর সোহাগে হয়েছিনু প্রতিপালন,
কিছু দিন যেতে না যেতেই হারিয়েছিনু
প্রানের ছোঁয়ার কিছু হাত কিছু আপনজন।

শিশু থেকে শৈশব কৌশরে এসে
পেয়েছিনু কত শত খেলার সাথী,
কিশোরে যৌবনে হারানোর সংখ্যাটাও নেহাত কম নয়
যাঁরা ছিলো আমার প্রাণের সহপাঠী।

জীবনের তাগিদে ঘুরতে হয়েছে গাঁ হতে গঞ্জ
কিংবা দেশ হতে দেশান্তর,
যেখানেই গিয়েছিনু ভালোবাসা পেয়েছিনু
বিনিময় করিতে ভুলিনিকো অন্তর।

সবে চাই স্থায়িত্ব হউক ভালোবাসার যত বন্ধন
বাবা-মা,ভাই-বোন,বন্ধু-বান্ধব কিংবা প্রাণের স্বজন,
সকল সাথীই যে একদিন নিঃসঙ্গ হবে,যবে প্রভু দিবে ডাক
সেই দিবসের কথাও কেন ভাবছিনা আমি এখন।

১২/০৩/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।