নেতা নিয়ে কথা নেই
- বেলাল হোসেন খাঁন ২০-০৪-২০২৪

লাল সবুজের বাংলাদেশে
আমি সাধারণ নাগরিক,
দেশের কাছে চাওয়া পাওয়ার
আছে অনেক আক্ষরিক।

ক্ষুদ্র জনগণ ক্ষুদ্র চাওয়া
তুলনামূলক রাজনৈতিক,
বড় নেতাদের বড় চাওয়া
এটাই অতি স্বাভাবিক।

আমার চাওয়া অল্প কিছু
দুই কথাতেই হয় শেষ,
সেটাও কভু পাইনা তবুও
পুনরায় বর্ণিলাম নির্বিশেষ।

ঘুষ ছাড়া চাকরি চাই
বুক ভরা মুখের কথা,
স্বাধীন ভাবে বাঁচতে চাই
নেতৃত্বে নাই মাথা ব্যথা।

দেখতে চাই না কে ক্ষমতায়
কোন নেতাতে কত খায়,
আমার চাওয়া মৌলিক অধিকার
সুস্থ নাগরিকেরা যা চায়।

১২মার্চ ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

BelalHossenKhan
১৫-০৪-২০২০ ১৯:৪৯ মিঃ

ধন্যবাদ সবাইকে

M2_mohi
১২-০৩-২০২০ ২১:০১ মিঃ

মনোরম লেখনী ।

Shariar
১২-০৩-২০২০ ২০:৩৩ মিঃ

Vai onek sundr hoyse. amr kobita gulao ektu poren plz.