আমার পথ
- মুহাম্মাদ সাকিব ১৭-০৫-২০২৪

মনের ভেতর সর্বদা এক দ্বন্দ্ব,
এ পথটায় বিপদ, তো ও পথটায় মন্দ!
কোন্‌ পথে যাবো, বোঝাটাই দায়,
যে পথেই যাই, করি হায় হায়!

যা হওয়ার হোক, বলুক যে যাই,
ভাবুক আমায় আস্ত বেকুব!
দিনশেষে আমি সে পথে হারাই,
যে পথ আমি ভালোবাসি খুব।
সে পথ ধরেই একলা হাঁটি,
লোকে বলে, তুমি করছোটা কী?

মাঝে মাঝে একা হতাশায় ডুবি,
মনে হয় যেন মিথ্যে সবই!
ছেড়ে দেই আশা, স্বপ্ন কি মোর সর্বনাশা?
পদে পদে ভাবি, এ পথ কি তবে বিপদেই ঠাসা?

তবু একা আমি চলি স্বপ্নের সাথে,
ফিরে ফিরে জাগি ঘাতে প্রতিঘাতে,
নিরাশার ভিড়ে খুঁজে ফিরি আশা,
এ পথই যে মোর পেশা আর নেশা।

জানি নাকো জয় হবে নাকি মোর,
আসবে কি মোর সুদিনের ভোর?
জানি শুধু জানি আমি সংগ্রামী,
এ পথ ধরেই হেঁটে যাবো আমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।