অভিমান
- মুহাম্মাদ সাকিব ১৭-০৫-২০২৪

বাস্তবতা আমায় দেয় যন্ত্রণা,
স্বপ্ন আমায় দেয় সান্ত্বনা,
হতাশায় আমি হয়ে যাই কবি,
কল্পনায় আমি পেয়ে যাই সবই।
বিরহে আমি হই সঙ্গীতপ্রেমী,
একটু সুখের ছোঁয়ায় হই ‘অন্য এক আমি’।
স্মৃতিগুলো হঠাৎ হঠাৎ জেগে ওঠে,
স্মৃতির ঐ পুরোনো শহরে ঘুরে শেষটায় শুধুই দীর্ঘশ্বাস জোটে।
মন পড়ে রয় একাকীত্বে মাখা রাতের ঐ বিনিদ্র প্রহরে,
কল্পনার ভেলায় চড়ে নিজের রাজ্যে ঘুরি নিজের মতো করে।
মাঝে মাঝে একাকীত্ব ছেড়ে আমি মানুষের মাঝে দেই ডুব,
দেখি লোক দেখানোর খেলায় সবার মুখোশধারী রূপ,
মনে মনে করি বিদ্রুপ আর হয়ে রই নিশ্চুপ।
মিথ্যে মিথ্যে খেলা ছেড়ে ফিরে আসি দিন শেষে,
আবার আমার চিরচেনা ঐ একলা পথিক বেশে,
একাকীত্ব আমায় তখন ঠাট্টা করে হেসে!
আজ তাই খুব অভিমানে,
মন বৃথাই সুখ খোঁজে হারিয়ে নির্জনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।