যাতনার নীল বিষ (খাঁটি পেত্রার্কীয় সনেট)
- মুহাঃ আমীন ইসলাম ১৭-০৫-২০২৪

অন্ত্যমিলঃ কখখক : কখখক::গঘগঘগঘ

******************************
ভালোবাসা এত দাম বুঝিনি তা কভু
হৃদয়ে উঠেনি কভু সাগরের ঢেউ
হাহাকার করে কাঁদি দেখে না তা কেউ
থোড়াছা প্রবোধ দাও ওহে প্রিয় প্রভু।
বিরহী অনল জ্বলে হৃদারশ পরে
প্রিয়জন হারা মনে বেদনার গান
হৃদয়ের বালুচরে যমুনার বান
যাতনার নীল বিষে গেছি আজ মরে।

শরৎ-আমেজ এসে দিয়েছিলো দোলা
শেফালির র-্যালী ছিলো পথে আর পথে
প্রণয়ের বাতায়ন ছিলো সদা খোলা
অভিসার চলে গেছে অজানার রথে
লালিত স্বপন আছে আশা আছে তোলা
মায়াবীর আগমন হবে আর তথে?

২১শে নভেম্বর, ২০১৯ইং
বৃহস্পতিবার, রাত: ৬: ৫০মি.
সেক্টর-৫, উত্তরা, ঢাকা-১২৩০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।