সম্মোহনী দিদার চাই (পেত্রার্কীয় সনেট)
- মুহাঃ আমীন ইসলাম ১৭-০৫-২০২৪

অন্ত্যমিলঃ__
(কখখক : কখখক :: গঘঘগ : ঙঙ)

***************************
প্রিয়র আনন কভু দেখেনি নয়ন
তাই তো প্রণয় ডাকে যেতে মদীনায়
প্রেমিকের দলে আমি পাই যেন ঠায়
ব্যথিত প্রেমিক হৃদে বিরহ-রোদন।
নাস্তিক আপন গায় মাখে শত কালি
নবীজীর শানে দেয় বেশুমার ঘাত
নবীজীর নাম শুনলে বাঁধায় সংঘাত
ভুলে যায় পথে আছে নাশ-চোরাবালি!

দিদারের সম্মোহনে করো প্রিয়জন
বিরহে কাঁতর হয়ে কাটে প্রতি পল
হৃদয়-বীণায় বাজে প্রণয়-গজল
শাফায়াত করো শেষে শমনদমন।**
মুসলমান সমাজের তুমি মালাকার
নিপুণ গাঁথুনী সূত্রে সবে একাকার।
___________________♪♪♪ (**যমালয়, কবর)
১৪ই নভেম্বর, ২০১৯ইং
বৃহস্পতিবার, রাতঃ ৮:০৫মি.
সেক্টর-৫, উত্তরা, ঢাকা-১২৩০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।