জয় বাঙ্গালী বীর
- মোঃ কামরুজ্জামান - অপ্রকাশিত ১৭-০৫-২০২৪

মোরা বীরের বেশে ফিরছি ঘরে,
বিজয় নিশান হাতে,,
শত বাধার প্রাচীর ভেঙ্গে,
আধার কালো রাতে॥

জীবন বাজি রাখতে জানি
উপেক্ষ্য সব চোখের পানি—
প্রতিপক্ষের চোখ রাঙ্গানী!
জয়ের নেশায় আঘাত হানি ॥

নতুন দিনের নতুন শপথ,
পাড়ি দিবো বন্ধুর এই পথ;
হিমালয়ে উড়াবো নিশান
জয়ের মহা রথ ॥

জন্মভূমি মা জননী,
তোমার বদন চন্দ্রননী;
সবুজ ঘাসে,সূর্য হাঁসে,
চাঁদের কিরণ,ঊষার প্রাত্বে।

দেশটাকে মোর মায়ের মতন
বুকের ভেতর করি যতন,
রুখে দিতে শত বাধা;
গায়ে মেখে মাটি-কাদা ॥

শত্রু এলে অস্ত্র ধরে
ঝাপিয়ে পড়ি তোমার তরে
লাল সবুজের ছায়া তলে
উচ্চ করি শির—-
জয় বাঙ্গালী বীর ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।