তোমায় খুঁজি
- মোঃ কামরুজ্জামান - অপ্রকাশিত ১৭-০৫-২০২৪

শান্তির নগরী যখন ঘুমে বিভোর
কিছু জ্ঞান পাপী, পথ ভ্রষ্ঠ মাখলুকাত
তোমায় খুঁজে পেতে ছুটেছে—
পাহারের অলিগলি পেরিয়ে
কালো গিলাফে মোড়ানো
শ্বেত পাথরের ভেতর ॥

তোমার অবয়ব দেখার সাধ্য
আমায় নাহি দিলে;আমি তব
ভাবি নিরালায় ,পেতে তোমার দর্শন
ভেদ করে সাত আসমান;
ছুঁতে তোমার আরশ আজীম ॥

কোন অলংকার পরিহিত তোমি;
কোন সিংহাসন করিয়া আরোহন?
কোন রূপ দেখে বিদীর্ণ তুর পর্বত;
জ্বলে পুড়ে হলো নশ্বর?

মৃন্ময় করিয়া সৃজন ;
পাঠালে ধরার বুকে
শ্রেষ্ঠত্ব দিয়েছ আপন মহিমায়,
শত ভুলে ক্ষম তোমি
পাপীষ্ঠ অধম আমি নর কাঙ্গাল!

ডাকি হাত তুলে কবুল করো
মোর মোনাজাত
তোমার আরশের ছায়াতলে
ঠাঁই দিও নিরাশ করোনা আমায় ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।