কেউ পায়,কেউ হারায়”
- মোঃ কামরুজ্জামান - অপ্রকাশিত ১৭-০৫-২০২৪

কেউ ভুল বোঝে ছুড়ে ফেলে,
অবহেলার কষাঘাতে ব্যথিত হৃদয় ,
গলে পচে,মরে যেতে গিয়ে ,
মৃত্যুর খুব কাছে থেকে ফিরে আসে ;
ভুল মানুষের ভুল ভাঙ্গাতে!
সে ভুল ভাঙ্গার নয়,শুধু মিথ্যের শেষ প্রলোচন;
শুধুই ঘৃনার উপেক্ষীত কাল ক্ষেপন।

ভুল মানুষ,ভুল পরিচয়,কান্নার নীরব আহাজারি,
প্রেম সপে কাছে ডেকে নেয়ার ভুল সংযোজন—
তবুও প্রেমের মিছে সংজ্ঞায়,তাকে মানুষ ভেবে
জীবনের শেষ ভালবাসায় ;ভাঙ্গা দর্পণ॥

কেউ কুড়িয়ে নেয় শুকনো
বকুলের সস্তা দামে!
সযত্নে,প্রেমের পড়শে তপ্ত দাহে ;
গলিত বরফ খন্ডের শেষ তলাটে
জমানো শীতল জলের ;
সূর্য স্নানের সন্ধ্যে আহ্ববানে॥

যে ফুলের এত অবহেলা ;এত অনাদর,
ভুল করে কেউ,কাছে টেনে নেয়,
পূজার সারথী গেথে পুষ্প মাল্যের ,
নীরব চোখের,অজস্র প্রেম অর্পণ॥
ভুল তবু ভুল রয়ে যায়,
শুধু পুষ্পের হয় স্থান পরিবর্তন!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।