ফিরাবো কেমন করে?
- মোঃ কামরুজ্জামান - অপ্রকাশিত ১৭-০৫-২০২৪

তোমার আঁচলে বাঁধিতে প্রনয়
যতোবার টানো মোরে
একতরফার অবজ্ঞা ঢালিয়া
আমি চলে যাই দূ—-রে!

তুমি বেদনার তরীতে ডুবো
শুকনো জলরাশিতে
আমি শূন্যের ওপারে ভাসি
মেঘ মাল্যের ভীরে॥

নিশীথ-রজনী কাটাও তুমি
তন্দ্রা হীন দুচোখে—
ঘুমের রাজ্যে বিভোর আমি
স্বপ্ন ডানার ত্রাসে!

তোমার ক্লান্ত দুপুর ;না পাওয়ার
করুন সুর——
আমার আঙ্গিনায় প্রজাপতিরা উড়ে
ইচ্ছে যত দূর !

তোমার জমানো ভালবাসা গুলো
উজার আমার তরে
আমার ঘৃণার সব নিবেদন
শুধু তোমায় ঘিরে।

তোমার অলস ;মেঘলা মন
একলা ঘরের কোণ,
আমার জলসায় একাধিক রমণী
নিত্য লীলার ক্ষন।

তবু যদি বলো ভালবাসো মোরে
ফিরায় কেমন করে!
কাছে টেনে নেবো আপন করে ,
সব রমনীর ভীরে॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।