একা হতে একক
- মোঃ কামরুজ্জামান - অপ্রকাশিত ১৭-০৫-২০২৪

শব্দহীন হেঁটে চলেছো;পরাস্থ পথিকের ভীরে,
তবু পরাজয় মাননি তোমি—
পরাজয় মানতে দেয়নি তোমায়,,

ভালবাসার বিশুদ্ধতা,তোমাকে ফিরিয়ে
নিয়ে এসেছে ;ভূ-অংশের শেষ সিমানা হতে,
যেখানে তুমি,বিদীর্ণ বুকের সব কস্ট লোকাতে ;
ঝাপ দিতে উদ্যর্ত ছিলে——।
ভালবাসার শেষ বিন্দুটাও
সযতনে পুষে রেখেছিলাম ,
অজস্র বেদনার ভীরে—
আমার —নীল বক্ষে!!

আমার স্বপ্ন সারথী ,শরৎ কুন্জ
শিশির ভেজা ভোরের সকাল;
জেগে থাকা রাতের সব তন্দ্রা,
উজার করে ঢেলে দিয়েছি,
তোমার হরিণ কালো ;
মায়াবী ঐ দুটি চোখে,
যেখানে আমার সীমা লঙ্গনের
শেষ ঠিকানা!

আমি আজ শুদ্ধ হয়েছি;
আমি ,আমাতে আবার হারিয়েছি-
তোমাতে আমি ,একা থেকে একক হয়েছি!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।