ফেলে আসা নীড়ে
- মোঃ কামরুজ্জামান - অপ্রকাশিত ১৭-০৫-২০২৪

এই গন্তব্যের শেষ হবে একদিন ,
থেমে যাবে কোলাহল-
পরে রবো আমি,নিথর নি:শব্দে
পদচিহ্ন মূছে যাবে ;
সূর্যাস্তের শেষ ঠিকানায়,
আধার নিলীমার ওপারে!

যে পথে হেটেছি সহস্র মাইল
সে পথ একদিন ডেকে নেবে
অন্য পথিকেরে ——-

যে কন্ঠে আমি বাধিছিনু ;
অজস্র কবিতার গান,
প্রতিধ্বনি হয়ে বাজিবেনা আর ,
শিহরিত শ্রোতার প্রাণে !!

শ্বাশত সত্যের মত——;
ভুল করে ,ভুলে যাবে প্রিয়তমা ॥
আধার অরণ্যের ঘুটঘুটে
নির্জনতায়,মিশে যাবো আমি—-

অস্তিত্বের জানান দিতে ;
আমি আর আসবোনা পৃথিবীর তরে,
মৃত্যুকে আমৃত্যের বক্ষে ধুলিত করে;
হারিয়ে যাব ধ্রুব তারাদের ভীরে।

ফিরবোনা কোন দিন
আর কোন দিন————-
ফেলে আসা নীড়ে ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।