আক্ষেপ
- ইয়াসিন হাওলাদার ১৪-০৫-২০২৪

তোমার নগরীতে কি ডাক পিয়নের অভাব?
নাকি তোমার অফুরন্ত ব্যস্ততা?
রোজ আমার নগরীর পথে কত কত ডাক পিয়নের চলাচল।
অথচ, আমি কোন চিঠি পাই না
আমার নামে একটিও চিঠি আসে না
এসব আমার অভিযোগ নয় আক্ষেপ।
দূরত্ব কী তোমাকে দূরে সরিয়েছে?
নাকি তোমার মনের পরিবর্তন ঘটেছে?
আচ্ছা, তোমার নগরীতে প্রেমিক প্রেমিকা থাকে না?
তাদের কখনও কাছ থেকে দেখেছো?
নাকি নতুন প্রেমিকা পেয়েছো?
সারাটাদিন আমি নিজেই নিজেকে এসব প্রশ্ন করে যাই।
তোমার বিরুদ্ধে আমার কোন অভিযোগ নেই
যা আছে তা পুরোটাই আক্ষেপ।
লোকে বলে পুরুষ অন্য নারীর দিকে সরে যাওয়া মানে, নারীর ব্যর্থতা
আমি তাহলে খুব করে জানতে চাই
পুরুষ কে আচঁলে বেঁধে রাখাই কি তবে নারীর স্বার্থকতা?
তোমার নগরীতে কি সত্যি ডাক পিয়নের অভাব?
নাকি নতুন প্রেমিকা নিয়েই কেটে যাচ্ছে দিনকাল।
উল্টা পাল্টা প্রেম তো অনেক হলো এবার না হয় ভালোবাসার গন্তব্যে ফেরো
এসব আক্ষেপ শুনে না হয় আরেকটা বার আমার প্রেমে পড়ো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।