শেষ দেখা
- নাজমুল রহমান সূর্য ১৪-০৫-২০২৪

মাগো! তোমারি কোলের শীতল ছায়া তোমারি স্নেহ ভালবাসা- সমমান বেহেস্ত।
বেহস্ত খানা তোমারি হাতের, লবন মাখানো ভাত।
তুমি আমার দুনিয়াতে সর্বউত্তম জান্নাত।
মাগো! তোমারি মুখের ভাষা ওড়া কাড়িয়া নিতে চায়,
মাগো! তোমারি বুকে এনেছে ওরা মেশিন,কামান,গান।
মাগো! তোমারি ঘড়ে আগুন দিয়াছে,
তোমারি আকাশে, তোমারি বাতাসে,তোমারি পদধূলিকে পরিণত করেছে ওরা,
জাহান্নামের জগৎ।
আমি চলিলাম মাগো চলিলাম তোমারি শেখানো ভাষা রক্ষার্থে।
কিন্তু খোকা !! অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ, এ যে তোমারি অর্ডার।
বিদায়বেলা কেধ না করো দোয়া।
জীবন দিয়ে পারি যেন মাতৃভূমি রক্ষা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।