পাতায় পাতায় প্রেমোপাখ্যান
- সিয়ামুল হায়াত সৈকত ১৭-০৫-২০২৪

পাতায় পাতায় অনুমতির ঘ্রাণ -
বিষবাষ্পের তাপ ছুঁয়ে পাতার গান ভেষজ ঔষধঃ কাছাকাছির গান !

অনুমতি অনুতাপ নয় কিংবা হারানো প্রেমের হার্টবীট
অনুমতি পেয়ে শুষ্কতাও ভেজা ফুলের দল
খুব সকালে আস্তটা রেখে পান্তা-মরিচের স্বাদ
যেমনটা চাই আর পাই উল্টোপথ; এটা বিস্বাদ নয়

পাতারা ঔষধ হয়
পাতায় ঔষধ হয়

খুব বেড়ে যাওয়া অনুভূতিও দমাতে কুন্ঠাবোধ করিনি
পাতায়?মরেনি কেউ; কোন অনুভূতি !
শুধু অনুমতি মেলানোটাই দায়…

পাতারা ঔষধ হয়
পাতায় প্রেম হয়, কোন একদিন।

২৫ শ্রাবণ ১৪২১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।