বসন্ত-বিলাপ
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ২৯-০৩-২০২৪

ফুল না ফোটলেও বসন্ত আসে
হেসে ভালবেসে ধরায়;
তুমি না আসলে বিফল সবই,
বসন্ত ভাসে বর্ষায়!


গাঁদাফুল আমের মুকুল
সবই নিরব চুপচাপ!
ফুল পাখি প্রজাপতি
ছাড়াচ্ছে না উত্তাপ!


আমার মনের বর্ণাধারে
যত রঙ জমা আছে হেলায়;
তোমায় পেলে আকাশ রাঙ্গাতাম,
বিশ্বকে নিতাম মুঠোয়!


বসন্তের মধুর কথপোকথন
বসন্ত বিলাপে শেষ;
স্মৃতিকণাগুলি ভাসছে মনে
থেকে থেকে দিচ্ছে বড ক্লেশ!


ফাগুনের পরে গ্রীষ্ম আসে
তারপর আসে দুঃখের বর্ষা;
তোমার জন্য ফাগুন রাখবো,
যদিও তুমি আসবে তা দুরাশা!


আজকের সূর্যোদয়ের
লাল গোলকটা অতি মাত্রায় লালী!
সেজেছে সবাই লাল সবুজ নীল হলুদে
শুধু আমার বুকটা খালি!


আর্শিতে যখন মুখটি দেখি
বুক ভিজে চাপা কান্নায়!
তোমার দেয়া নীল টিপ
আর হলুদ শাড়ী আবার
আমার অঙ্গে শোভা পায়!



পুবাইল, গাজীপুর।
১৩.০২.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।