পাপের বুঝা ভারিঃ
- মুহাম্মদ রাইস উদ্দিন - সপ্নবিলাসি ১৫-০৫-২০২৪

মুহাম্মদ রাইস উদ্দিনঃ

সুনীল সপ্নে বাধিয়াছি ঘর
মিছে ধরনীর পরে /
ভেবেছিলাম সারাটি জীবন
থাকবো সুখ নীরে।

শিশু কাল গেল যৌবন এল
কৈশোর পার হয়ে/
স্মৃতি পাতায় বেদনার সূর
বাজিছে রয়ে রয়ে।

বড় মাছের মুড়িঘণ্ট
খেয়েছি ভুঁড়ি ভুঁড়ি /
সারাক্ষণ শুধু অযথা ঘুরেছি
হাতে দিয়ে দামি ঘরি।

বৃদ্ধ আমি দাঁত নরবরে
কালো চুলে পেকে/
খেতে পারিনা মণ্ডামিঠাই
বড় লোভ হয় দেখে।

জিবন খাতার হিসেব দেখি
পাপের বুঝা ভারি/
পূন্যের পাতা শুন্যে ভরা
বাচবো দু'তিন চারি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।