মশা নিধন
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২৯-০৩-২০২৪

মশা নিধনে লাগবে সাত দিন,
বলেছেন দখিনের খোকন ভাই!
আসুন সবাই নেমে পড়ি যুদ্ধে!
এ যুদ্ধে জয়ী হওয়া চাই ই চাই!

মশার বংশ করিবো নির্বংশ
মশাদের আর রক্ষা নাই!
রাতেও ঘুমাবো মশারী বিহীন
ভাবতেই ভাল লাগছে তাই!

খাই বা না খাই মশা মারা চাই
আর তো পারি না ছাই!
পিঠে কাঁধে কপালে গালে
বসলে টাস ঠাস মারা চাই!

কোথায় গেলেন উত্তরের তিনি?
তাঁর তো কোন সাড়া নাই!
বুড়িগঙ্গার মশা তুরাগে আসলে
আর বাঁচার উপায় নাই ভাই!

একটা কথা মাথায় আসছেনা
মশা মারলেই আসবে সুদিন!
সাত দিনে যদি মশা মারা যায়
তবে মশা মারিনি কেন এতদিন?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।