একদিন ভালবেসে ছিলে
- মোঃ কামরুজ্জামান - অপ্রকাশিত ১৭-০৫-২০২৪

কে জানে ;কোন উদ্ভট আবেগে ,
সে নিঁশি জাঁগে!
আচম্বতি চোখ রাখে আগদুয়ারে—
ঘৃনিত কুকুরের চিৎকার আকর্ণন
নাকি অজচ্ছল জোনাকির আলো,
ডেকে নেয় স্বপ্নের অচরিত মোহে!

আধার রাতে জাগপ্রদীপ নিভে গেলে,
আচমকা পূজার ফুল হাতে তুলে;
নগ্নক প্রাণে আমারে খুঁজে মরো-
তোমার নিঃসত্ত্ব কম্পিত ঠোঁটে!

কে জানে কত;জলনিধি জমে ছিল,
তোমার ডাগর কালো চোখে ,
সেই শোকে নীলাকার মহাশূন্য;
স্নেহময় বুক খুলে দেয় ,অশ্রুর দুয়ার যেন—
সারা দিন বৃষ্টির জলে ॥

কে জানে কোন মায়া কান্নায় ;
পঞ্জর ভিজায়ে ;তিক্ত লোনা জলে,
বিরহ ব্যথার প্রবাহিত নহরে—
চিত্তপ্রসাদ খুঁজে নাও ;
সেই কবে —একদিন ভুল করে;
আমারে ভালবেসে ছিলে!

উৎসর্গ:প্রিয়তমা —

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।