৭ মার্চের ভাষণ
- আল-শাহারিয়ার হাসান (রিয়াদ) - একা ১৭-০৫-২০২৪

আমরা তো সেই বায়ান্নতেই স্বাধীনতার যাত্রা শুরু করি
তারপর হয়ে গেল কত ইতিহাস, কত আন্দোলন তা তো আমরা জানিই,
সেদিন ১৯৭১ সালের ৭ মার্চ ঢাকার রেসকোর্স ময়দানে ১০ লক্ষ বাঙলির সামনে,
বঙ্গবন্ধুর ১৮ মিনিটের এক অপ্রতিরোধ্য ভাষণে, বাঙ্গলিদের স্বাধীনতার ক্ষুধা বাড়িয়ে,
স্বাধীনতার আন্দোলন আরও বেগবান করে তুলে! বঙ্গবন্ধু তার ভাষণে,
বাঙ্গালিদের ঘরে যা আছে তাই নিয়ে যুদ্ধের ময়দানে নেমে যেতে বলে ।
তার ভাষণের জাদুতে, বাঙ্গালিদের রক্ত টগবগিয়ে তুলে,
তারা স্বাধীনতার ক্ষুধা মিটাতে, নয় মাসে স্বাধীনতা ছিনিয়ে আনে।
তাইতো ইউনেস্কো ৭ মার্চকে, বিশ্বাঙ্গানে শ্রেষ্ঠ ভাষণের মর্যাদা দিয়েছে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 7টি মন্তব্য এসেছে।

ROMANATH
০৩-০৩-২০২০ ২১:০৪ মিঃ

আপনি কিছু না জেনেই আমার কবিতায় ভুল মন্তব্য করেছেন।
ওটা একটা সনেট কবিতা।

Shariar
০২-০৩-২০২০ ২০:৩৫ মিঃ

Ken Apu?

Shariar
০২-০৩-২০২০ ২০:৩৪ মিঃ

Ken Apu?

Shariar
০২-০৩-২০২০ ২০:৩৪ মিঃ

Ken Apu?

Hridoy123
০২-০৩-২০২০ ২০:৩৩ মিঃ

ভালো হয় নাই ভাই

Hridoy123
০২-০৩-২০২০ ২০:৩৩ মিঃ

ভালো হয় নাই ভাই

Hridoy123
০২-০৩-২০২০ ২০:৩৩ মিঃ

ভালো হয় নাই ভাই