তাগুদের বিরুদ্ধে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২০-০৫-২০২৪

হে বন্ধু! আছে কি এ প্রাণে আল্লাহ’র সরব উপস্থিতি?
নত শিরে তাঁর প্রতি কৃতজ্ঞ্ হও কি যথারীতি?
এখনো তুমি হওনি সজাগ গভীর রজণী ঠেলে উঠি!
নির্ভয়ে উপেক্ষা করেছো তুমি ঈমানের পঞ্চ্ খুঁটি!

এখনো প্রাণের স্তরে স্তরে
তাগুদের কালো মাটি লেগে আছে তোমায় ঘেরি।
এখনো লোভ-লালসার গতিবেগে,
তুমি ছুটেছো পথ ভুলে জাহেগী যুগের ভাবাবেগে।

যদিও পরিচয় তোমার ইসলামের পতাকা তলে
গোপনে প্রকাশ্যে হরদম ছুটেছো বাতিলের দলে
তুমি ঘুষ খাও, তুমি ঘুষ দেও, তুমি জুলম করো আল্লাহ’র সৃষ্টিকে
এখনো অন্তরে জাগাওনি প্রিয় নবীজির রিসালাত দিকে দিকে।

বাহ্যিকে তুমি বিশ্বাসী,অন্তরে অবিশ্বাস!
মনের গহিনে ব্যভিচার, হত্যা –ধর্ষণ নিয়ত উঠাও নাভিঃশ্বাস!
তুমি এক জালেমের প্রতিচ্ছবি!
প্রত্যহ রচনা করো তাগুদের কবিতা - হে মূর্খ্ কবি !

এখনো্ আমার বিশ্বাস,
তুমি ফিরে আসবে আলোর তরে বর্থ্য করে পরিহাস।
হে বন্ধু! বীর দর্পে গর্জে উঠো দৃঢ় শপথে যুদ্ধের সমরে
তাগুদের বিরুদ্ধে আল-কোরআনের পথ ধরে ।
-------১১-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।