আমার ভুলের দোলায়
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২০-০৫-২০২৪

হে আল্লাহ! এ প্রাণে সপেছি তোমারে আমি;
হয়েছি প্রিয় নবীর উম্মত কোরআনের ছায়াতল
নশ্বর ভূমি।

অদৃশ্য্ হতে করুণা করো মোরে কুদরতি হাত খুলে;
হে মহান আল্লাহ! ভুলনা মোরে কঠিন অনন্ত কালে।

তুমিতো অদৃশ্য্ হতে ছায়া তরু দাও ক্ষণিকের ধরণী;
আমি তো পাপী, চাই হে তোমার ক্ষমা আঁধার যামিনী!

তোমার আলোয় চেয়েছি হতে পরিচয়;
চেয়েছি জাগাতে নবীর ঊষা তবু প্রাণে ভয়!!

আমার ভুলের দোলায় মোরে দিও না পরাজয়;
আমিতো পাপী গোলাম নশ্বরে-ক্ষমার ধারে নয়!

হে আল্লাহ! তুমি তো দিবে মোরে প্রাণের অবসর;
তুমি তো অবসর দিবে না ওইদিন মৃত্যের পর।

ওইদিন মোরে যেও নাকো ভুলে- থাকিও অতঃপর;
আমি তোমার করুণা চাই , চাই হে রহমত
হে আল্লাহ! তপ্ত বালুচর!
-------১১-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।