জীবনের স্মৃতি
- সুব্রত নন্দী ২৯-০৩-২০২৪

জীবনের চলার পথে অচেনা পথিক আমি
কঠিন বাস্তবের মাঝে শুধু কাল্পনিক আমি
হাঁটতে হাঁটতে পৌঁছে গেছি অনেক দূরে
শুধু পিছনের ফেলে আসা দিনে তাকায় ফিরে
স্মরনীয় স্মৃতির মূহুর্ত উঁকি দেয় মনে
আজ ও কাল্পনিক স্বপ্ন দেখি বাঁচার প্রয়োজনে
পিছনের দিকে তাকিয়ে দেখি খুব অসহায়
স্মৃতি গুলো আজ ঠাট্টা করে কিন্তু আমি নিরুপায়
নদীর মত বহমান জীবনে ঢেউ লাগে অঙ্গে
ভাবিনি কখনো এই ভাবেও তীর ভাঙ্গে
স্মৃতি গুলো নাফিরে আসা আজ নিরাশার দহণ
সব হারানোর মাঝে কাটানো সময় হল জীবন ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।