জন্ম মৃত্যু
- সুব্রত নন্দী ২৮-০৩-২০২৪

পৃথিবীর মায়াই সৃষ্টি হতে আসে মানুষ
বিশাল ভুবনে জন্ম মমতাময়ী মায়ের বুকে
জন্মদাতা পিতার হাত ধরে শুরু পথ চলা
হাসি কান্নার মাঝে জীবন চলতে থাকে সুখে
অতঃপর শুরু কিনারা হীন সমুদ্রে পথ চলা
কখন ও বৈশাখীর ঝরে ছিন্নভিন্ন হয় জীবন
ভাঙা গড়া এই জীবনের পথে নেমে আসে
রহস্য ঘেরা বিস্ময়কর কত আয়োজন
ক্ষনিক জীবনে কত স্বপ্ন করে চলেছি বপন
শতবার পরাজিত হয়ে গড়তে হবে আপন ভূবন
অন্ধকার গলিতে এগিয়ে চলি অজানা গন্তব্যে
জীবনের সাথে খেলতে খেলতে মৃত্যুর দিকে হামাগুড়ি
মায়ার বাঁধন ছিন্ন করে যেতে হবে মৃত্যুর কাছে
সময় মানুষকে তার শেষ গন্তব্যে নিয়ে আসে ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।