বেড়াতে যাবি?
- সিবগাতুর রহমান ২০-০৫-২০২৪

আমার সাথে বেড়াতে যাবি?
তোকে দিগন্ত দেখাব,
যেখানে ধরণীর প্রেমে নামিয়া ধরায়
আসমান খেলা করে।
আমার সাথে বেড়াতে যাবি?
তোকে নীলের মেলা দেখাব,
যেখানে গাংচিল আর নীলতিমিরা
একসাথে নাচ করে।
আমার সাথে বেড়াতে যাবি?
তোকে চাঁদনি দেখাব,
যেখানে জোনাকির সাথে নীলপরীরা
একসাথে গান গায়।
আমার সাথে বেড়াতে যাবি?
তোকে রাত্রী দেখাব,
যেখানে আঁধারের সাথে বসুধার প্রেম
চলে অমাবস্যায়।
আমার সাথে বেড়াতে যাবি?
তোকে সাগর দেখাব,
যেখানে জলের আড়ালে বক্ষে সাজানো
রত্নের সমারোহ।
আমার সাথে বেড়াতে যাবি?
তোকে আকাশ দেখাব,
যেখানে পবনের সাথে মেঘ হয়ে ভাসে
প্রেম আর বিরহ।
আমার সাথে বেড়াতে যাবি?
তোকে পাহাড় দেখাব,
যেখানে রূপসি ঝরণার অবিরাম নাচ
নূপূরের রিনিঝিনি।
আমার সাথে বেড়াতে যাবি?
তোকে অরণ্য দেখাব,
যেখানে ভয়ের আড়ালে লুকানো সুখের
মধুর হাতছানি।
****

রচনাকালঃ ৫ মার্চ ২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।