** তীরে **
- মহাদেব প্রামাণিক - সোনালী ১৭-০৫-২০২৪

তুমি কেনোই বা লিখছো সমুদ্রের তীরে আমার নাম ।
ওতো ধুয়ে যাবে জোয়ারের ঢেউ এ লিখোনা আমার নাম,
জিবনে থাকুক অভিমান।

আকাশটা ও তো সাগরে মেসে
তুমি আমি মিলবো না হয় অবশেষে।
তীরের বুকে আছরে পরে সাগরের ঢেউ
কেনো এতো মন খারাপের গল্প,
হয়তো তোমার কবিতা ভালোবাসে কেউ।

ঢেউ আনে ঝিনুক ক্ষণে ক্ষণে
ভালো লাগা প্রেম হয় মনে মনে।
তরী ভাসে নোনা জলে
পারে না যেতে বহুদূরে,
নোঙর করা আছে তীরে।

তরী আজ খালি , মাঝি নেই ঘাটে
সখি কেমন যাবো ওই পাড়ে হৃদয় আমার ফাটে।
স্বপ্ন দেখি সাগরের ,নীরব সাগর শব্দহীন
তোমায় ছাড়া কাটছে সময় , কাটছে দিন।

মনে কি পড়ে , সেদিন তীরের বুকে দাঁড়িয়ে ভুলবুঝে চলে গেলে কিসের টানে?।
শোননি সেদিন তুমি আমার হাহাকার।
সাগরের হাহাকার , হয়েছিল একাকার!।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Dojieb
২৪-০৪-২০২০ ০০:২৫ মিঃ

ভালোই বলা চলে ভাইয়া৷ জীবন হবে 'জিবন' না৷ যথাস্থানে যতিচিহ্নর ব্যবহারটা করলে বুঝতে সুবিধে হয়। যেমন জোয়ারের ঢেউয়ের পরে একটা হাইফোন হলে বোঝা যেতো সহজে।