জাগো হে
- সিবগাতুর রহমান ২০-০৫-২০২৪

কাঁদিতেছে দেখো ধর্ষিত বোন
লাঞ্ছিত জননী,
পৈশাচিকতা রুখিতে সকলে
জেগে উঠ এখনি।

আমরা যদি না জাগি তবে
উঠিবেনা আর রবি,
মায়ের আদর বোনের হাসি
হারিয়ে যাবে সবই।

আজিকে দেখো মানব রক্তে
রঙিন খুনির হাত,
ভেবেছকি কভু এ কার রক্ত!
রক্তের নাই জাত।

রাস্তার ধারে এসিডে পোড়া
থেতলানো অবয়ব,
খন্ডিত দেহ দেখেও তোমরা
আর কত রবে নিরব?

এইনা বাংলা তোমার আমার
প্রানের জন্মভূমি,
থাকিওনা আর চুপটি করিয়া
ঘুমের দেবিরে চুমি।

দূর্ণীতি ঘুষে ছেয়ে গেছে দেশ
নাইতো ন্যায়বিচার,
রুখে দাও যত জুলুম অন্যায়
বুঝে নাও অধিকার।
*****

রচনাকাল: ৯ সেপ্টেম্বর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।