ভালোবাসা তারপর
- জাহিদুল ইসলাম সবুজ ১৮-০৫-২০২৪

আমি বলতাম ভালোবাসার শক্তির কাছে কোনো অপশক্তিই মাথা উঁচিয়ে দাঁড়াতে পারে না। সে ইমান এনেছিল।

তারপর একদিন ভালোবাসা শুকানোর পালা

হালকা এক বাতাসে আচমকা ভেঙেচুরে ধুলোয় মিশে গেল সবকিছু।

বস্তুত সবকিছু একদিন ভেঙেচুরে ধুলোতেই মিশে যাবে; যায়।

আমাদের ধুলোর জীবন।

ভালোবাসা হারিয়ে আমি হয়ে উঠলাম স্রোত

আর কোনো কিছুতেই আমার বিশ্বাস রইলো না

আমি ভাসিয়ে নিতে থাকলাম সবকিছু।

খড়, কলাগাছ থেকে শুরু করে সভ্যতার বিশাল শহর গ্রামও আমার কাছে হার মানতে থাকলো।

আমি সবকিছু শুধু ভাসিয়েই নিয়ে গেলাম।

আমি হয়ে উঠলাম অবিশ্বাসী সাপ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।