করোনার করুণ প্রার্থনা
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২৬-০৪-২০২৪

হে আল্লাহ, সর্বশক্তিমান,
রক্ষা করো আমাদের প্রভু
আমরা যেন না হই বেঈমান!
না হই কারো ক্ষতির কারন,
আগলে রাখতে পারি যেন
আশেপাশের সন্তান-পরিজন!

করোনা করোনা করো না
এবার সবাইকে করো করুণা!
আমাদের ক্ষমা করে দাও
আর অন্যায় অনাচার করিব না!

তোমার পৃথিবী থমকে গেছে
চারিদিকে নিরব নিস্তব্ধ!
তুমি প্রভু ঠিক করে দাও
রেখো না অমন বিধ্বস্ত!

এই দুর্যোগ-মহামারীর,
মহাকালের মহা সংকটে;
যেন মেনে চলি বিধিমালা!
অন্যকে সহায়তা সহমর্মিতা
সমভাবে বিলিয়ে যেন উতরাই
মানবতার পরীক্ষার পালা!

প্রয়োজনে চলে যাবো
নীরবে নিভৃতচারী হয়ে;
কিংবা না ফেরার দেশে!
সবাইকে বড্ড ভালবেসে
তবু যেন রক্ষা পায় সবে
যারা আছে মোর চারপাশে!

১৭ মার্চ ২০২০
শাওনাজ, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।