ভেজাল
- রাফিউল রাফি ১৮-০৫-২০২৪

ভেজাল দিয়ে জীবন শুরু
ভেজাল দিয়ে শেষ।
ভেজাল খেয়ে সকাল দুপুর
রাত্রি দিবা শেষ।
দিচ্ছি ভেজাল নিচ্ছি ভেজাল
খাচ্ছি ভেজাল সব।
ভেজাল ভেজাল ভেজাল বলেও
তুলছি কলরব।
আমরা যারা ভেজাল মেশাই
অন্যের ভেজাল খাই।
ভেজাল খেয়ে আমরাই আবার
বিষাদের গান গাই।
আমরা যারা ফলে মেশাই
জলের ভেজাল খুঁজি।
খুঁজে বেড়াই আর কে মেশাই
আর কে বাড়ায় পুঁজি।
ঔষধ ওয়ালা ভেজাল দিয়ে
ভেজাল খুঁজে ফলে
ভেজাল দিয়ে বলেন তো কে
নিজের কথা বলে?
মানব জাতি শ্রেষ্ঠ জাতি
বড়ই অহংকার।
আর কোন জাতি করে এমন
নিজের বলাৎকার!
ভেজাল নিয়ে যতই করি
ওয়াজ সেমিনার।
'আত্মশুদ্ধি'ই হতে পারে
এহেন প্রতিকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।