বঙ্গবন্ধু তোমারে সালাম
- মধুকবি ২০-০৫-২০২৪

নয়ন মুদিয়া আমি যখনই দেশের কথা ভাবি ,
সবার প্রথমে মানসপটে ভাসে বঙ্গবন্ধুর ছবি ;
সেই প্রখর দৃষ্টি, মুষ্ঠিবদ্ধ হাত, বজ্র কন্ঠধ্বনি ,
সবার হৃদয়ে আজও বাঝে সেই অমিয় বানী-
"এবারের সংগ্রাম আমার মুক্তির সংগ্রাম ,
এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম ।"
এতো শুধু ঘোষনা নয় এ ছিল এক অঙ্গীকার ,
জাতির জনকের অঙ্গীকার মুক্তি ও স্বাধীনতার ;
সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী বাংলাদেশের স্থপতি ,
তোমারে জানাই সালাম আসুক যত ভয়ভীতি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।