মনভোলা
- মধুকবি ২০-০৫-২০২৪

হে চঞ্চলা কেন তুমি এত মনভোলা !
প্রেমে পড়ে কেন হলে আত্মভোলা ?
স্বপ্নেরা ডানা মেলে দুজনার হৃদয়ে ,
ভালবাসা চায় দুটি মন এক হয়ে ।
মন নিয়ে কেন তুমি কর হেলা ফেলা,
কখন থামবে তোমার ছলনার খেলা ?
তুমি বিনা মন আমার হয় উতলা ,
তোমায় পরশে প্রেম মনে দেয় দোলা ।

কচুপাতায় পানি গড়িয়ে পড়ে যায় ,
তোমারে মন দিলে তা তেমনি হারায় ;
সত্যি যদি তুমি ভালবাসোই আমায়
ঠাই দেওগো তোমার আচল তলায় ।
ছলাকলা করে কেন এত কষ্ট দাও ?
জানিনা দুঃখ দিয়ে তুমি কি মজা পাও !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।