ভয় পেওনা করোনায় !
- মধুকবি ২০-০৫-২০২৪

মানুষে মানুষে ভেদাভেদ
মানুষের নিজ হাতে তৈরী ,
দ্বন্ধ সংঘাতে লিপ্ত মানুষ
বিশ্ব প্রকৃতিকে করছে বৈরী ।

মানবিক গুনাবলীর স্বল্পতা ,
অনিয়ন্ত্রিত জাঙ্ক খাদ্যাভাস ;
মানুষেরই কর্মের নির্যাস ,
আজকের করোনা ভাইরাস ।

মানুষের লাগিয়া আজ বিশ্বে
এসেছে করোনার মহামারী ,
চিন থেকে আসা এই ভাইরাস
সাড়া বিশ্বে তুলছে আহাজারী ।

ব্যবসায়ী ভাই মজুতদারী
এখনও তুমি করছো হায় !
কে খাবে লাভ যদি তোমায়
ধরে ভাইরাস করোনায় ।

ঘুষ খোরেরা ঘুষ খাওয়া
এখনও কেন ছাড়ছোনা ?
করনায় ধরলে রক্ষা নাই
কেন তোমরা তা বুঝছো না !

যখন হয় জ্বর সর্দি কাশী
মেডিকেল চেকআপটা কর ;
অবহেলা না করে সকলেই
টেষ্ট করে ঔষধ খাওয়া ধর ।

ঘন ঘন হাত দোও স্প্রে কর
হ্যান্ডশেক কেউ আর করনা ,
চলার পথে মাস্ক পড়ে নাও
সাবধান হও , ভয় পেওনা ।

ভেদাভেদ ভুলে সকলের
ত্যাগ স্বীকার করতে হবে ,
মানুষের বাঁচার উপযোগী
এ বিশ্বটাকে রাখতে হবে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২০-০৩-২০২০ ০২:১৩ মিঃ

প্রবাসী ভাইয়েরা যে যেখানেই আছেন সেখানে থাকেন। আপনাদের থেকেই করোনা ছড়ালো বাংলাদেশে। নিজে বাঁচুন। পরিবার,সমাজ ও রাষ্টকে বাঁচান। মনে রাখবেন আপনিই আপনার পরিবারের প্রিয় লোকটির হত্যাকারী বনে যাচ্ছেন । তবুও কেন আপনারা চেক আপ করে করোনা পজিটিভ শুনলে হাসপাতাল হতে পালিয়ে যাচ্ছেন। সচেতন হউন। সাবধান হউন। লক্ষ্য রাখবেন, এই বিপদে চোর ডাকাতও পরামর্শ দিতে যাবে । সুযোগ বুঝে সব নিয়ে লোপাট হবে।