কষ্টের কথা
- মধুকবি ২০-০৫-২০২৪

ভোগের রাজ্যে অতৃপ্ত মানুষের মিছিলে
কষ্টগুলো বড় কষ্টে আছে ,
না চাইতেই জীবনে সব পাওয়া হলে
যন্ত্রণারাই বেশী কাছে আসে ।
বন্ধু স্বজন বাবা মা ও ভাই বোনেরা আমার
ওরাইতো সবচেয়ে আপন ,
নেবার বেলা সবাই খুশী আরও পেতে চায়
দেবার বেলা শুধুই কষ্ট পান ।
ক্ষুধায় জ্বালায় গরীব যারা কষ্ট করে তারা
ধনীরা সব লুটে পুটে খায় ,
আশা পূরন হয়না যখন ধনী গরীব সবাই
মনে বড় বেশী কষ্ট পায় ।
প্রেমিক প্রেমিকার হৃদয় বিরহ জ্বালায়
জ্বলে পুড়ে হয়েছে অঙ্গার ,
স্বার্থের দ্বন্ধে ভাঙ্গে সাজানো সংসার
কষ্টে মানুষ করে হাহাকার ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।